সম্প্রীতি বাংলাদেশ এর বিবিধ কার্যক্রমের বিবরণ

সংবাদ পাতা
শেয়ার করুন

সম্প্রীতি বাংলাদেশ তার নিয়মিত কার্যক্রমের সাথে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর পরিবারের সদস্যদের শুভ জন্মদিন পালনের আয়োজন করে। সেখানে উপস্থিত থাকেন দেশের বরেণ্য গুনীজনেরা।
প্রত্যেক ধর্মের প্রধানগণ অনুষ্ঠানগুলোতে সম্প্রীতি বাংলাদেশ সম্মিলিত ভাবে অংশ গ্রহণ করে । যেমন, পবিত্র ঈদে শুভেচ্ছা বার্তা প্রেরণ, শারদীয় দূর্গোৎসবে মন্দির পরিদর্শন এবং সম্প্রীতির বার্তা সমন্বিত ব্যানার স্থাপন, প্রবারণা পূর্ণিমায় বৌদ্ধ মন্দির পরিদর্শন ও শুভেচ্ছা পৌছানো এবং বড় দিনের উৎসবে গীর্জায় গমন ও সম্প্রীতির শুভেচ্ছা বাণী প্রদান।
প্রাকৃতিক দুুর্যোগে বিপন্ন মানুষের মাঝে ত্রাণ বিতরণ এবং ঢাকা নগরীতে ডেঙ্গু বিরোধী সচেতনতা তৈরির অভিযানেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে একযোগে কাজ করাকে সম্প্রীতি বাংলাদেশ গুরুত্বের সাথে বিবেচনা করে।
দেশের অসাম্প্রদায়িক পরিবেশকে হেয় করে বিদেশী গণমাধ্যমের অপপ্রচারের বিরুদ্ধে সম্প্রীতি বাংলাদেশ নিয়মিত সংবাদ সম্মেলন করে থাকে। এমনকি নিউজিল্যান্ড ও শ্রীলংকায় সংঘটিত দুর্ঘটানার ব্যাপারেও সম্প্রীতি বাংলাদেশ সংবাদ সম্মেলন করেছে যেখানে তুলে ধরা হয়েছে বাংলাদেশ সরকার ও জনগণের অসাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গীর দর্শন।
তাছাড়া জাতীয় দিবস ও জাতীয় শোক দিবসের অুনষ্ঠানে সম্মিলিতভাবে শ্রদ্ধার্ঘ অর্পণ এবং আলোচনা অনুষ্ঠানের নিয়মিত আয়োজন করে থাকে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *