বেনাপোল সব ধর্মের মানুষের মিলন মেলা

দেশজুড়ে সম্প্রীতি বাংলাদেশ
শেয়ার করুন

বেনাপোল সব ধর্মের মানুষের মিলন মেলা

‘গাহি সাম্যের গান’ স্লোগানে বন্দর নগরী বেনাপোলে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ সেপ্টেম্বর) বিকাল ৫টায় বেনাপোল পৌর কমিউনিটি সেন্টারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পৌর মেয়র আশরাফুল আলম লিটনের সভাপতিত্বে এ সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সফিকুর রহমান, প্রধান আলোচক মেজর জেনারেল (অব.) মোহাম্মদ আলি শিকদার, সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়, বেনাপোল পাঠবাড়ী আশ্রমের গুরুজী মহারাজ মাধব চন্দ্র ও শার্শা উপজেলা হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা বৈদ্যনাথ ও মাস্টার আহসানউল্লাহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সম্প্রীতিবিরোধী একটি শক্তি সমাজে দাঁড়িয়ে গেছে। তারা নানা কৌশলে প্রচার চালাচ্ছে। সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে। রাজনীতির পাশাপাশি সাংস্কৃতিক আন্দোলন না থাকলে সমাজকে আমরা একত্রিত করতে পারবো না। সবাই একত্রিত হতে পারলে সাম্প্রদায়িক শক্তিকে মোকাবিলা করা যাবে। একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য মুক্তিযোদ্ধারা আত্মহুতি দিয়েছেন। জাতির সূর্য সন্তানদের সেই রক্ত যেন বৃথা না যায় সেজন্য সবাইকে একত্রিত হতে হবে। বার বার মুক্তিযুদ্ধের চেতনায় ফিরে যেতে হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের সবচেয়ে বেশি সম্মান দিয়েছেন। তাই সামনের নির্বাচনে আবারো আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে সবাইকে নৌকার পক্ষে কাজ করতে হবে।

প্রকাশকাল: ০৭ সেপ্টেম্বর ২০১৮।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.