বন্যার্তদের পাশে দাঁড়াতে সম্প্রীতি বাংলাদেশের আহবান

সংবাদপত্রে সম্প্রীতি বাংলাদেশ
শেয়ার করুন

বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

দেশের বন্যা দুর্গত এলাকায় দুর্দশায় পড়া মানুষের পাশে দাঁড়াতে সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন সম্প্রীতি বাংলাদেশ-এর আহবায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় ও সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

এক বার্তায় তারা বলেন, করোনাভাইরাস সংক্রমণে টালমাটাল বিশ্ব। বাংলাদেশও লড়াই করছে এই মহামারীর বিরুদ্ধে।গত মার্চ মাসে কোভিড-১৯ সংক্রমণের পর, বাংলাদেশে আঘাত হানে ঘূর্ণিঝড় আম্পান। এখন শুরু হয়েছে বন্যা। কুড়িগ্রাম, গাইবান্ধা, লালমনিরহাট, নীলফামারী, বগুড়া, নাটোর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, জামালপুর, ফেনী, নেত্রকোণা, সুনামগঞ্জ ও সিলেটের বহু মানুষ পানিবন্দি। প্লাবিত হয়েছে বাড়িঘর।

সম্প্রীতি বাংলাদেশের নেতারা বলেন, করোনা ভয়ঙ্কর পরিস্থিতিতে মানুষ এমনিতেই দুঃখে কষ্টে দিনাতিপাত করছে। এর মাঝে বন্যার আঘাত মানুষকে বাড়তি পীড়া দিয়ে যাচ্ছে। নানা সংকট মোকাবিলা করছে বানভাসী মানুষ। পানি নিমজ্জিত পরিবারকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়ার পাশাপাশি প্রয়োজনীয় খাদ্য সহায়তা একান্ত আবশ্যক। যদিও বন্যা দুর্গত এলাকায় দুর্দশায় পড়া মানুষের জন্য ত্রাণের যেন ঘাটতি না হয় সে বিষয়ে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাকৃতিক এই দুর্যোগে সরকারের পাশপাশি বেসরকারি সংস্থা ও বিত্তশালী মহলকে এগিয়ে আসতে হবে। সকলের ঐক্যবদ্ধ চেষ্টায় বন্যার্ত মানুষের কষ্ট কমবে বলে বিশ্বাস করে সম্প্রীতি বাংলাদেশ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.