নানা আয়োজনে নাটোরে সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

সম্প্রীতি বাংলাদেশের কার্যক্রম
শেয়ার করুন

‘সম্প্রীতির পথে সাফল্যের অগ্রযাত্রা’ স্লোগানকে প্রতিপাদ্য করে নাটোর শহরের কানাইখালিতে এক রেস্তোরাঁয় সাংগঠনিক সভা ও সম্প্রীতি সমাবেশের আয়োজন করে সম্প্রীতি বাংলাদেশ নাটোর জেলা শাখা। জেলা কমিটির আহ্বায়ক আব্দুস সালামের সভাপত্বিতে সমাবেশের প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও সম্প্রীতি বাংলাদেশের কেন্ত্রীয় কমিটির আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সম্প্রীতি বাংলাদেশর কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, বিশিষ্ট শিক্ষাবিদ ড. আনিসুজ্জামান ও অধ্যাপক আদুর রাজ্জাক।

জেলা ‍ও উপজেলা পর্যায়ের সকল নেতা-কর্মী উপস্থিতিতে এসময় বক্তরা দেশে ধর্ম-বর্ণ নির্বিশেষে সম্প্রীতির পরিবেশ বজায় রাখার ওপর জোর দেন।

বক্তব্য রাখছেন লিটন কুমার সাহা, পুলিশ সুপার, নাটোর।

প্রধান অতিথির বক্তব্যে পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, দেশের সাধারণ মানুষ মোটেও সাম্প্রদায়িক নয়। অথচ এ পর্যন্ত সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য যে সব ঘটনা ঘটেছে তার মূলে রয়েছে রাজনৈতিক অথবা ব্যক্তিগত স্বার্থ হাসিলের অপচেষ্টা। এ ধরনের অপচেষ্টা রুখতে সম্প্রীতি বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, দেশের প্রতিটি মানুষের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্য প্রয়োজন। সম্প্রীতি বাংলাদেশ সেই বার্তাটি নিয়েই সারাদেশে কাজ করে যাচ্ছে। যদি সম্প্রীতির বন্ধনটা দৃঢ় হয় তাহলেই অসাম্প্রদায়িক মানবিক বাংলাদেশ গড়ে উঠবে। শাশ্বত বাংলার সম্প্রীতির সামাজিক দর্শন সবার মাঝে ছড়িয়ে দিতে সাধারন মানুষদেরও এগিয়ে আসতে হবে। পারস্পরিক সৌহার্দ্যেই হবে মানবিক বাংলাদেশ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বীর পীযূষ বন্দ্যোপাধ্যায় আজ বিকেলে (২৯ মার্চ) অনুষ্ঠানস্থলে এসে পৌঁছিলে আদিবাসী জনগোষ্ঠির কিশোরীদের একটি দল নেচে গেয়ে তাকে সম্বর্ধনা জানায়। পরে বিভিন্ন ধর্মের প্রার্থনা ও জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে মূল আলোচনা সভা শুরু হয়। এসময় আমন্ত্রিত অতিথির মধ্যে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মাননীয় ট্রাস্টি তপন কুমর সেন, নাটোর জেলা পূজা উদ্‌যাপন কমিটির সাধারণ সম্পাদক এ্যাড. প্রসাদ কুমার তালুকদার, সেন্ট যোসেফ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ড. শঙ্কর ডমিনিক গোমেজ, সুশীল সমাজের প্রতিনিধি অলোক মৈত্র, সম্প্রীতির বাংলাদেশ কেন্দ্রিয় কমিটির সদস্য বিপ্লব কুমার পালসহ প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.