নাটোরে সম্প্রীতি সমাবেশ

সংবাদপত্রে সম্প্রীতি বাংলাদেশ
শেয়ার করুন

নাটোরে সম্প্রীতি সমাবেশ করেছে সামাজিক সংগঠন সম্প্রীতি বাংলাদেশ। মঙ্গলবার (২৯ মার্চ) বিকেল ৫টার দিকে শহরের একটি রেস্তোরাঁয় এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশ থেকে সব ধর্মের মানুষকে অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানানো হয়েছে।

সংগঠনের নাটোর জেলা কমিটির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সম্প্রীতি বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আনিসুজ্জামান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক, জেলা প্রশাসক শামীম আহমেদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, দেশের সাধারণ মানুষ মোটেও সাম্প্রদায়িক নয়। অথচ এ পর্যন্ত সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য যে সব ঘটনা ঘটেছে তার মূলে রয়েছে রাজনৈতিক অথবা ব্যক্তিগত স্বার্থ হাসিলের অপচেষ্টা। এ ধরনের অপচেষ্টা রুখতে সম্প্রীতি বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, দেশের প্রতিটি মানুষের মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্য প্রয়োজন। সম্প্রীতি বাংলাদেশ সেই বার্তাটি নিয়েই সারাদেশে কাজ করে যাচ্ছে। যদি সম্প্রীতির বন্ধনটা দৃঢ় হয়, তাহলেই অসাম্প্রদায়িক মানবিক বাংলাদেশ গড়ে উঠবে। শাশ্বত বাংলার সম্প্রীতির সামাজিক দর্শন সবার মাঝে ছড়িয়ে দিতে সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে। পারস্পরিক সৌহার্দ্যেই হবে মানবিক বাংলাদেশ।

তাপস কুমার/আরএআর


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.