অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয় সম্প্রীতি বাংলাদেশের

সংবাদপত্রে সম্প্রীতি বাংলাদেশ
শেয়ার করুন

পবিত্র রমজান উপলক্ষে ২৮ এপ্রিল “সম্প্রীতি বাংলাদেশ” ইব্রাহিম মেডিকেল কলেজ ও শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ, শাখা কমিটির পক্ষ থেকে ইফতারের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়, সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, যুগ্ম আহবায়ক মেজর জেনারেল (অবঃ) মোহাম্মদ আলী শিকদার, অল ইউরোপীয়ান আওয়ামী লীগের প্রেসিডেন্ট এম নজরুল ইসলাম।

কেন্দ্রীয় কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. মাহবুবুর রহমান বাবু, হেলাল উদ্দিন, সাইফ আহমেদ, তাপস হালদার, ডা. ইফতেখার আলম অনন্ত, ডা. সুনান বিন ইসলাম, ডা. রাশেদুল হাসান সুজন, ডা. মাসুদ আলম প্রমুখ।

ইফতার মাহফিলে উপস্থিত বক্তারা অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে একাত্ম হয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন। অনুষ্ঠানে সম্প্রীতি বাংলাদেশ এর নবগঠিত ইব্রাহিম মেডিকেল কলেজ ও শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ শাখার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধের চেতনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে নানা কর্মসূচি পালন করে আসছে এই সামাজিক সংগঠনটি। ২০১৮ সালের ৭ জুলাই আত্মপ্রকাশ করে ‘সম্প্রীতি বাংলাদেশ’। গত সংসদ নির্বাচনের আগে জনসচেতনতা গড়ে তুলতে ‘পথ হারাবে না বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচি নিয়ে সব জেলা-উপজেলায় গেছে তারা। ২০১৯ সালের শুরুতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক কর্মসূচির অংশ হিসেবে দেশের প্রত্যন্ত অঞ্চলে সেমিনার-সিম্পোজিয়াম ও মুক্ত আলোচনা করে তারা। এছাড়াও সম্প্রীতি বাংলাদেশ করোনা মহামারীর শুরুতেই সম্প্রীতির চেতনায় উদ্বুদ্ধ, স্বাধীনতার স্বপক্ষীয় ৮৭ জন চিকিৎসকের সমন্বয়ে চালু করেছিল টেলিমেডিসিন। সারা দেশের মানুষ টেলিফোনে তাদের কাছে জরুরি স্বাস্থ্যসেবা পেয়েছেন দিনের পর দিন, টোয়েন্টি ফোর সেভেন। পাশাপাশি সম্প্রীতি বাংলাদেশের ফেসবুক পেজ থেকে আয়োজন করতে থাকে ‘টেলিমেডিসিন’ নামের সাপ্তাহিক একটি অনুষ্ঠান। অনুষ্ঠানটি নিয়মিত প্রচারিত হচ্ছে এখনো। এই অনুষ্ঠানে একেক সপ্তাহে যুক্ত থাকেন একেকজন বিশেষজ্ঞ চিকিৎসক


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.